হোম / রেসিপি / চিকেন লোফ

306
1
0.0(0)
0

চিকেন লোফ

May-31-2018
Kasturee Saha
10 মিনিট
প্রস্তুতি সময়
8 মিনিট
রান্নার সময়
5 জন
পরিবেশন সংখ্যা
নির্দেশাবলী দেখুন পরের জন্য সংরক্ষিত

চিকেন লোফ রেসিপির সম্বন্ধে

প্রথম এ পাউরুটি ছিঁড়ে ছোট ছোট টুকরো করে রাখতে হবে। এবার ওর মধ্যে ছোট করে কুচনো পেঁয়াজ, টমেটো কুচি, কাঁচা মরিচ কুচি,আদা কুচি, একটা ডিম, অল্প দুধ,সেদ্ধ চিকেন কুচি,নুন, গোলমরিচ, ভাজা মশলা সব এক সাথে ভাল করে মেখে নিতে হবে। মাখা তে সামান্য তেল ও দিতে হবে। এবার একটা মাইক্রো ওভেন প্রুফ বাটি তে ভাল করে তেল মাখিয়ে গ্রীস করতে হবে। এবার ঐ বাটি তে মাখা টা ভাল করে চেপে চেপে দিতে হবে। মাইক্রো ওভেন ১ মিনিট গরম করে নিতে হবে ৮০ ডিগ্রি তে। তারপর বাটি টা দিয়ে ৮০ ডিগ্রি তে ৫-৬ মিনিট বেক করতে হবে। সময় হলে বের করে একবার ছুড়ি দিয়ে চেক করতে হবে। যদি একটু কাঁচা মনে হয়, তবে উল্টে আরো ২-৩ মিনিট বেক করলেই তৈরি চিকেন লোফ। তারপর টমেটো সস এর সাথে গরম গরম পরিবেশন করুন।

রেসিপি ট্যাগ

  • আমিষ
  • সহজ
  • টিফিন রেসিপি
  • বেকিং
  • মাইক্রোওয়েভিং
  • স্ন‍্যাক্স
  • কম ফ‍্যাট

উপকরণ পরিবেশন সংখ্যা: 5

  1. পাউরুটি ৭,৮ পিস
  2. ডিম ১ টা
  3. পেঁয়াজ বড় ১ টা
  4. টমেটো বড় ১ টা
  5. আদা ১/২ ইঞ্চি
  6. চিকেন সেদ্ধ ৫-৬ পিস
  7. কাঁচা মরিচ ৩ টে
  8. গোলমরিচ ১ চামচ
  9. নুন স্বাদ মত
  10. ভাজা মশলা ১ চামচ
  11. সাদা তেল ২ চামচ

নির্দেশাবলী

  1. প্রথম এ পাউরুটি ছিঁড়ে ছোট ছোট টুকরো করে রাখতে হবে। এবার ওর মধ্যে ছোট করে কুচনো পেঁয়াজ, টমেটো কুচি, কাঁচা মরিচ কুচি,আদা কুচি, একটা ডিম, অল্প দুধ,সেদ্ধ চিকেন কুচি,নুন, গোলমরিচ, ভাজা মশলা সব এক সাথে ভাল করে মেখে নিতে হবে। মাখা তে সামান্য তেল ও দিতে হবে।
  2. সব উপকরণ গুলো এক সাথে মেখে নিতে হবে।
  3. মাখা তে সামান্য তেল ও দিতে হবে। এবার একটা মাইক্রো ওভেন প্রুফ বাটি তে ভাল করে তেল মাখিয়ে গ্রীস করতে হবে। এবার ঐ বাটি তে মাখা টা ভাল করে চেপে চেপে দিতে হবে। মাইক্রো ওভেন ১ মিনিট গরম করে নিতে হবে ৮০ ডিগ্রি তে। তারপর বাটি টা দিয়ে ৮০ ডিগ্রি তে ৫-৬ মিনিট বেক করতে হবে। সময় হলে বের করে একবার ছুড়ি দিয়ে চেক করতে হবে। যদি একটু কাঁচা মনে হয়, তবে উল্টে আরো ২-৩ মিনিট বেক করলেই তৈরি চিকেন লোফ। তারপর টমেটো সস এর সাথে গরম গরম পরিবেশন করুন।
  4. গরম গরম টমেটো সস এর সাথে পরিবেশ করুন।

রিভিউ (0)  

আপনি এই রেসিপিটি কীভাবে রেট করবেন? আপনার রিভিউ জমা দেওয়ার আগে দয়া করে একটি রেটিং যোগ করুন।

রিভিউ জমা দিন

একইরকম রেসিপি

A password link has been sent to your mail. Please check your mail.
Close
শেয়ার