হোম / রেসিপি / ক্রিম কেক।

Photo of Cream cake. by Priyanka Nandi at BetterButter
551
2
0.0(0)
0

ক্রিম কেক।

Jan-15-2019
Priyanka Nandi
20 মিনিট
প্রস্তুতি সময়
50 মিনিট
রান্নার সময়
3 জন
পরিবেশন সংখ্যা
নির্দেশাবলী দেখুন পরের জন্য সংরক্ষিত

ক্রিম কেক। রেসিপির সম্বন্ধে

খুব সুন্দর খেতে হয়।

রেসিপি ট্যাগ

  • পশ্চিমবঙ্গ
  • ডেজার্ট

উপকরণ পরিবেশন সংখ্যা: 3

  1. ময়দা ১ কাপ।
  2. ডিম দুটো।
  3. মেলটেড বাটার ১/২ কাপ।
  4. পাউডার সুগার ১ কাপ।
  5. বেকিং পাউডার ১টেবিল চামচ।
  6. ভ্যানিলা এসেন্স ১ টেবিল চামচ।
  7. স্ট্রবেরি ৪-৫ হাফ করে কাটা।
  8. বাটার ক্রিম বানানোর জন্য ২০০ গ্রামঃ বাটার।

নির্দেশাবলী

  1. প্রথমে একটা বড় পাত্র ডিম দুটো ফাটিয়ে নিয়ে ৩-৪ মিনিট হ্যান্ড ব্লেন্ডার দিয়ে ফেটিয়ে নিতে হবে।এবারে ওর মধ্যে মেলটেড বাটার,হাফকাপ সুগার পাউডার ,ভ্যানিলা এসেন্স দিয়ে ৬-৭ মিনিট হ্যান্ড ব্লেন্ডার দিয়ে ভালো করে ফেটাতে হবে।ময়দা আর বেকিংপাউডার আগে থেকে চেলে নিয়ে ডিমের মিশ্রন মধ্যে অল্প অল্প করে মেশাতে হবে আর হ্যান্ড ব্লেন্ডার দিয়ে ব্লেন্ড করতে হবে,এবারে পুরো মিশ্রনটা দিয়ে ১০-১২ মিনিট খুব ভালো করে ফেটিয়ে নিতে হবে।এবারে কেক তৈরি করার মোল্ডে ভালো করে বাটার লাগিয়ে মিশ্রন টা ঢেলে দিতে হবে।
  2. বাটার ক্রিম বানানোর জন্য বাটার টাকে ফ্রীজ থেকে মিনিট ১০ আগে বার করে রাখতে হবে,১০০ গ্রামঃ বাটার একটা পাত্রে নিয়ে খুব ভালোকরে বিট করতে হবে হ্যান্ড ব্লেন্ডার দিয়ে যতক্ষন বাটারের কালার না পাল্টাচ্ছে ৫-৬ বিট করতে হবে,এবারে হাফ কাপ পাউডার সুগার আর ৫-৬ টেবিল চামচ দুধ দিয়ে খুব ভালো বিট করতে হবে ১০-১২ মিনিট,তালেই রেডি বাটার ক্রিম।
  3. গ্যাসে করাই বসিয়ে ওর মধ্যে নুন ঢেলে,স্ট্যান্ড বসিয়ে করাই টাকে ঢাকা দিয়ে ১০ মিনিট গরম করে নিয়েছি।১০ পর ঢাকা খুলে কেকের পাত্র টা বসিয়ে ঢাকা দিয়ে রাখতে হবে ৩৫-৪০ মিনিট।
  4. ৪০ মিনিট পর একটা টুথপিক দিয়ে কেক টার মধ্যে দিয়ে দেখতে হবে ভেতরের অংশ টা কাঁচা আছে কিনা,যদি টুথপিকের গায়ে কেকের মিশ্রন না লেগে থাকে তালে বুঝতে হবে কেক রেডি হয়ে গেছে।
  5. এবারে কেকের পাত্রটাকে নামিয়ে নিয়ে,ঠান্ডা হলে কেক মোল্ড থেকে বারকরে কেক টাকে হাফ করে কেটে নিয়ে সুগার সিরাপ লাগিয়ে নিয়ে,কেকের নিচের অংশে ক্রিম লাগিয়ে তারপর ওপরের অংশ বসিয়ে দিয়ে খুব ভালো করে চারপাশে ক্রিম লাগিয়ে দিতে হবে।
  6. ওপর দিয়ে স্ট্রবেরি দিয়ে দিলেই রেডি কেক।

রিভিউ (0)  

আপনি এই রেসিপিটি কীভাবে রেট করবেন? আপনার রিভিউ জমা দেওয়ার আগে দয়া করে একটি রেটিং যোগ করুন।

রিভিউ জমা দিন
A password link has been sent to your mail. Please check your mail.
Close
শেয়ার