Search

Home / Uncategorized / ৭টি বাস্তু পরামর্শ  যা বাড়ীতে সুখ-শান্তি নিয়ে আসে

৭টি বাস্তু পরামর্শ  যা বাড়ীতে সুখ-শান্তি নিয়ে আসে

Tanuja Acharya | জুলাই 2, 2018

আমরা সকলেই চাই নিজেদের বাড়ীতে সুখ-শান্তি সারাজীবন বিরাজ করুক । পূজো করা এবং ধনাত্মক থাকা এক ব্যাপার , কিন্তু আপনি কি কখন ভেবেছেন যে কি করে বাড়িতে সুখ শান্তি আনা যায় ? বাস্তু তার উত্তর । বাস্তু বাড়িতে শুদ্ধতা আর সমৃদ্ধি আনে ।  

কিছু সোজা , সহজ , আর চিত্তাকর্ষক বাস্তু পরামর্শ আপনাদের জন্য ।

১। নিজের বাড়ির প্রবেশদ্বার এর দেওয়াল সুন্দর মণ্ডিত করুন

যদি আপনার বাড়ির প্রবেশ দ্বার এর সামনে কোন সুন্দর দেওয়াল থাকে সেটা কখনই খালি রাখবেন না , কারন কথায় বলে খালি দেওয়াল একাকিত্তের প্রতীক , এতে খারাপ প্রভাব পরে। নিজেই কিছু রুচিশীল করুন যাতে দেওয়াল সুন্দর দেখায় , সুন্দর হাতে আঁকা ছবি রাখুন বা কোন ঠাকুরের ছবি ও রাখতে পারেন ।

 

২। আনন্দময় শোয়ার ঘর

রোজ সকালে সূর্যের আলো শোয়ার ঘরে আসতে দিন , দিনে অন্তত ২০ মিনিট শুদ্ধ বাতাস ঘ্রান করুন , খুব সল্প আসবাবপত্র রাখুন যে টুকু দরকার , যদি কোন বিবাহিত দম্পতি থাকেন তাহলে সিংগেল ম্যাটসেস রাখুন ডবল না এটা সংহতির প্রতীক । আপনার শোয়ার বিছানা এমন জায়গায় রাখুন যেখান থেকে আয়না দেখা যায় , আর কখন বিছানা কোনায় বা দেওয়ালে ঘেঁষিয়ে রাখবেন না ।

 

৩। নামে এর মধ্যে ও শক্তি আছে

বাইরের দরজায় আপনার নেম প্লেট আপনার পরিচয় সমৃদ্ধি ও আবেগ এর সাথে যুক্ত । একটা সুন্দর স্বচ্ছ নেম প্লেট আপনার জীবনে নানা সুযোগ বয়ে আনে ।

 

৪। দিং ডং বেল

তিবেতিয়ান বেল বাড়ির বাহিরে এবং ভিতরে ধনাত্মক শক্তি বহন করে । তিবেতিয়ান বেল বাড়িতে রোগ দূরে রাখে আর বাড়ি প্রাণবন্ত রাখে ।

 

৫। বাড়ি পরিষ্কার পরিছন্ন রাখুন

আমরা সকলেই জানি লক্ষ্মী দেবী পরিষ্কার পরিছন্ন গৃহে বাস করেন। বাড়িতে যত বাতিল কাপড়, ভাঙ্গা কাঁচ , অপ্রয়োজনীয় জিনিস ফেলে দিন এতে গৃহে নেতিবাচক অনুভুতি স্থাপন করে আর পরিবেশ দুখময় করে তোলে । ভাঙা জিনিস সম্পর্ক ভাঙনের প্রতীক ।

 

৬। ইতিবাচক শক্তিকে গৃহে খেলে বেড়াতে দিন

গৃহে একটা অ্যাকোয়ারিয়াম রাখুন , মাছেরা খেলে বেরালে সেটা গৃহের জন্য শুভ , এতে সমৃদ্ধি হয় । গৃহে মৎস্য মূর্তি রাখলে গৃহ দেবতা সুপ্রসন্ন হন । কিন্তু সব সময় মনে করে অ্যাকোয়ারিয়াম পরিষ্কার রাখবেন ।

 

৭। রান্নাঘরের শ্রেণীবিন্যাস

রান্নাঘর সব সময় সুন্দর রাখুন কারন এখানেই আগুন আর জল আছে । রান্নার ঘর বানানোর সময় এটা খেয়াল রাখবেন যাতে এই দুটি জিনিস কাছাকাছি না থাকে । বলা বাহুল্য গ্যাস এর সামনে থেকে জল দূরে রাখুন ।

Tanuja Acharya

BLOG TAGS

Uncategorized

COMMENTS (0)

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।