Search

Home / Women Health Care Tips in Bengali / ৮টি ঘরোয়া পদ্ধতি আপনার স্তন কে সুন্দর আর সুডোল করে তোলার

৮টি ঘরোয়া পদ্ধতি আপনার স্তন কে সুন্দর আর সুডোল করে তোলার

Tanuja Acharya | জুলাই 19, 2018

স্তন মহিলাদের সৌন্দর্যের প্রতী মেয়েদের স্তনের গঠন শুরু হয় ৮-৯ বছর বয়েস থেকে আর পুরোপুরি গঠন হয় যখন তাদের প্রথম মাসিক শুরু হয় সুন্দর আর সুডোল স্তন মহিলাদের শরীরের আকর্ষণীয় এবং গুরুত্বপূর্ণ অংশ কখনও কিছু কারণে স্তন ঝুলে পরে আর সৌন্দর্য কিছুটা হলেও কম হয়। তাই নিজের স্তন এর যত্ন নিন আর সুডোল করে তুলুন ।

চলুন কিছু এমন তথ্য জানা যাক যা আপনার স্তন কে সুন্দর, সুডো আর সুঠাম করে তুলবে

১। গাজর আর বরফ এর টুকরো

২ টো গাজর নিন আর ভাল করে কুড়িয়ে নিন তারপর সেই গাজর একটা কাপড়ে মুড়ে তাতে ২-৩ টে বরফ এর টুকরো দিন এবার এইটা আপনার স্তনে লাগান ২-৪ মিনিট ধরে রেখে আবার এই পদ্ধতি পুনরাবৃত্তি করুন। এতে আপনার স্তন টানটান হবে আর অনেক বেশি সুন্দর আর সুঠাম দেখাবে

 

২। পেঁয়াজের রস

১ টা পেঁয়াজ বেটে তার রস টা নিয়ে নিন তারপর এই রস স্তনে ভালো করে লাগান। এই পদ্ধতি আপনার স্তন কে সঠিক গঠন দেবে আর বড় হতে সাহায্য করবে।

৩। শসা আর ডিমের কুসুম

শসাকে কুড়িয়ে নিন এবং ডিমের কুসুমের সাথে মেশান এবার এই মিশ্রণটা একটা পলিথিন ব্যাগ ঢুকিয়ে স্তনের নিচের দিকে ধরে থাকুন ২-৪ মিনিট। ১৫ মিনিট পরে এই প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন। এই প্রক্রিয়ার পর আপনি আপনার স্তনের একটি পরিবর্তন লক্ষ্য করবেন

 

৪। অ্যালোভেরা

অ্যালোভেরার  জেল বার করে নিন আর স্তনে সেটা মালিশ করুন এটা পুনরাবৃত্তি করতে থাকুন সুন্দর আর সুঠাম স্তনের জন্য

 

৫। অলিভ এর তেল

অলিভ এর তেল হাতের চেটোয় নিন আর ধীরে ধীরে স্তনে মালিশ করুন এটা রোজ করুন আপনার স্তনকে সুন্দর আর আকর্ষণীয় করে তোলার জন্য ।

 

৬। সঠিক ব্রা এর আয়তন নির্বাচন করা

স্তনের ঝুলে পরা বা অনুপযুক্ত বিকাশ এর অন্যতম কারন হল ভুল ব্রা নির্বাচন করা। তাই সবসময় নিজের স্তনের আয়তনেই ব্রা এর নির্বাচন করা উচিত। একটা সঠিক ব্রা আপনার স্তন কে সুন্দর আকার দেবে আর স্তনকে ব্রা এর বাইরে বেরোতে দেবে না ।

 

৭। শরীরের ওজন কম করুন

শরীরের ওজন বেড়ে গেলে তার ফলে আপনার স্তন এ পরে, ফলে সেটা ঝুলে পরে আর সৌন্দর্য হারায় । চর্বি স্তনের দুদিকে ভরে যায় যার ফলে স্তন ঝুলে পরে । তাই স্তন কে সুঠাম আর সঠিক আয়তনে রাখতে আপনাকে আপনার ওজন কমাতে হবে ।

 

৮। বেদানা

বেদানা অথবা ডালিম বার্ধক্যকে দূরে রাখতে সাহায্য করে বেদানার দানার তেল এ আছে ফাইটোনিউট্রিয়েন্টস্( phytonutrients) যা স্তন কে সুডোল আর সুন্দর করে । বেদানার তেল বার করে সেটা স্তনে এ মালিশ করুন । এটা দিনে ২-৩ বার করুন ।

 

এই সব পরামর্শ যা দেওয়া আছে তাতে আপনি ভালো ফল পাবেন , আপনার স্তন সুন্দর, সুঠাম আর আকর্ষণীয় হবে যদি আপনার কাছে আর কোন এই বিষয়ে অজানা তথ্য থাকে তাহলে আমাদের সাথে ভাগ করে নিন ।

Tanuja Acharya

COMMENTS (0)

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।