Search

Home / Home Remedies in Bengali / নিজের স্তনের আকার বৃদ্ধি কোনও রকম ঔষধি ছাড়া!

নিজের স্তনের আকার বৃদ্ধি কোনও রকম ঔষধি ছাড়া!

Tanuja Acharya | অক্টোবর 23, 2018

আপনি কি আপনার স্তনের আকার ছোট বলে হীন্নমন্যতায় ভোগেন ? অন্য অনেকের মতো আপনিও কি কোনও উপায় খুঁজছেন যাতে স্তনের আকার বৃদ্ধি পায় আর আপনাকে সুন্দর দেখতে লাগে। আপনি অনেক রকম পদ্ধতি ব্যবহার করেছেন এমন কি অস্ত্রপ্রোচার ও করেছেন , কিন্তু অনেক সময় ওষুধেও পুরোপুরি সফলতা পাওয়া যায়না , কারণ ওষুধের ক্ষমতারও কিছু সীমাবদ্ধতা থাকে । তাই আমরা এখনে কিছু উন্নতর উপায় এনেছি যার দ্বারা প্রাকৃতিক উপায়ে স্তনের আকার বৃদ্ধি পাবে কোনোরকম অস্ত্রপ্রচার এর মাধ্যমে ছুরি কাঁচি না লাগিয়ে ।

 

১। ডায়েট

নিজেকে নিরাপদ রেখে স্তনের আকার বৃদ্ধির জন্য মনের মতো ফল পেতে হলে ডায়েট খুব জরুরী । সঠিক খাবার আপনার স্তনের আকার প্রাকৃতিক ভাবে বৃদ্ধি পেতে সাহায্য করবে । যে সব খাবারে ফ্যাট আর উচ্চ পরিমানে ইস্ট্রজেন মাত্রা আছে যেমন দুধ , সয়াবিন , পেঁপে , এই গুলো আপনার স্তনের আকার বৃদ্ধি পেতে  সাহায্য করবে । স্তনের কোষ মূলত চর্বি দিয়ে তৈরি তাই এই ফ্যাট বা চর্বি জাতীয় খাবার খুব কার্যকরী ।

আপনি অল্প মোটা হতে পারেন ফ্যাট জাতীয় খাবার খাওয়ার জন্য । সঠিক ডায়েট মেনে অতিরিক্ত না খেয়ে ফেললে কোনো সমস্যা হবেনা ।

 

২। শারীরিক অনুশীলন

হ্যাঁ , শারীরিক অনুশীলন শুধু আপনার শরীর কে সুঠাম করে না বরং শরীরের এমন কিছু অংশ আছে যা অনুশীলন দ্বারা সঠিক আকারের হয় । অনেক ধৈর্য নিয়ে যখন আপনি রোজ অনুশীলন করেন , তখন ফল স্বরূপ আপনার স্তনের আকারের কিছুটা হলেও পরিবর্তন হয় । বুকের কাছে যে পেশী থাকে তা উন্নত হয়  আর স্তনের আকার সুন্দর হয় বিভিন্নধরণের পরিশ্রম হয় এমন কিছু শারীরিক অনুশীলন এর দ্বারা যেমন – পুশ আপ , চেস্ট প্রেস বা ওয়াল পুশ আপ , এতে শরীরে ভালো রকম প্রভাব পরে।

 

শারীরিক অনুশীলন করার পদ্ধতি

পুশ আপ

একটু বিশ্রাম নিয়ে হাতের আর পায়ের উপর ভর দিয়ে কোমর তুলে ধরুন , এবার নিজের শরীর সোজা করুন বাহুর সাহায্য নিয়ে , আসতে আসতে মাটিতে শরীর নামান আবার ওপরে তুলুন। চাপ টা যেন আপনার কাঁধে আর বুকে পরে । পুনরায় একেক বারে ১০ থেকে ১২ বার করে করুন , এমনি ভাবে ৩ বার  করুন রোজ আর তফাৎ দেখুন ।

দেখুন কি ভাবে সঠিক ভাবে পুশ আপ করছে এই ভিডিও তে

 

ওজন

ভারি ওজন তোলা খুব ভালো একটা উপায় যা স্তনের সুন্দর আকৃতি আনতে সাহায্য করে । মাটিতে শুয়ে নিজের বাহু কে মুখের ঠিক বরাবর তুলে ধরুন সাথে যেন ওজন থাকে ।  এই ভাবে আবার মাটিতে ফিরে আসুন । পুনরায় একেক বারে ১০-১২ বার করুন , এই ভাবে ২ থেকে ৩ বার করুন আর নিজেকে আকর্ষণীয় করে তুলুন ।

দেখুন কি করে বাস্ট লাইন সুন্দর করবেন ওজন তুলে এই ভিডিও তে পদ্ধতি দেওয়া আছে

এটা আপনাকে কিছুটা ভারি আর পুরুষালি অনুভব দেবে,কিন্তু এটা কোনও ব্যাপার না কারণ মহিলারা পুরুষের তুলনায় বেশি  টেসটসটেরন উৎপাদন করে আর এই শক্তি অনুশীলন মহিলাদের শরীর সুঠাম করে আর অনেক বেশি ফিট করে তোলে।

 

৩। ম্যাসেজ বা মালিশ

মালিশ এমনই একটা প্রাকৃতিক উপায় যাতে খুব সহজেই  স্তনের আকার বৃদ্ধি পায় কোনও ওষুধ ছাড়াই , ম্যাসেজ এ কোনও পার্শ্ব প্রতিক্রিয়া নেই তাই এটা করার চেষ্টা করুন আর দেখুন কতো কার্যকরী এটা আপনার শরীরের জন্য । আপনি মৌরি , মেথি দানা ,  তিসি বীজ এই দিয়ে মালিশ করতে পারেন সাথে স্তন বড় করার ক্রিম বা তেল যেমন অলিভ এর তেল , তিসি তেল এই সব ব্যবহার করতে পারেন কারণ এই গুলো একদম প্রাকৃতিক ।

 

তিসি বীজ ( Flax Seeds)

তিসি বীজে সেই সব উপাদান আছে যাকে বলে phytoestrogen ( ফাইটইস্ট্রোজেন) যা সব থেকে ভালো উপায় স্তন এর আকার বড় করার । তিসি বীজ খান আর বেটে কোনো তেল এ মিশিয়ে স্তনে মালিশ করুন ।

 

মৌরি

মৌরি সম্পূর্ণ ভাবে ভেষজ । মৌরির পেস্ট বানিয়ে নিন আর যেকোনো তেলে মিশিয়ে নিন , আর রোজ বেটে কোনো তেল এ মিশিয়ে মালিশ করুন স্তন এ ।

 

মেথি দানা

মেথি দানা আরও একটা উপাদান স্তন বড় করার । মেথি দানার পেস্ট বানিয়ে সর্ষের তেল বা অলিভ এর তেলে মিশিয়ে বুকে মালিশ করুন । এতে উচ্চ পরিমানের স্ত্রী – হরমোন আছে যা আপনার স্তন বড় করতে সাহায্য করে।

যদিও তেমন কোনও প্রমান নেই স্তনের আকার বৃদ্ধি পাওয়ার মালিশের দ্বারা কিন্তু কোনও ক্ষতি ও নেই এই ভেষজ উপাদান ব্যবহার করায় ।

৪। যোগাসন

আরও একটা কার্যকারী উপায় স্তন বৃদ্ধি করার হল যোগাসন । কিছু আসন যেমন কোবরা ভঙ্গি , উঠ ভঙ্গি , দ্রিকোআসন সঠিক উপায়ে আপনার বুক সুঠাম করে তোলে । এই প্রয়োজনীয় যোগা আসন গুলোর করুন আর  ভিডিও দেখে শিখুন কি করে এই যোগাসন করা হয় ।

উঠ ভঙ্গি

 

কোবরা ভঙ্গি

 

দেখুন কি করে সঠিক উপায়ে ডবল কোন ভঙ্গি করা হয়:

 

আরও কিছু সহজ উপায় যা আপনার স্তন বড় দেখাবে:

  • প্যাড দেওয়া ব্রা পড়ুন এতে আপনার স্তন বড় দেখাবে
  • সঠিক মাপের ব্রা পড়ুন , পাতলা আর আঁটসাঁট ব্রা পড়বেন না
  • তেমন পোশাক পড়ুন যার গলার আকার বড়
  • সব সময় শিরদাড়া শক্ত করে সোজা হয়ে বসুন বা দাঁড়ান

সব রকমের পদ্ধতি এখনে উল্লেখ করা আছে কিন্তু এমন কোনও পদ্ধতি নেই  যার দ্বারা খুব শীঘ্র স্তনের আকার বৃদ্ধি পাবে । অনেক ধৈর্য আর অনুশীলন এর ফলে আপনার মনের মতো ফল পেতে পারেন ওপরে দেওয়া পদ্ধতি গুলো প্রয়োগ করলে । নিজেকে ভালবাসে করুন দেখবেন ফল ঠিক পাবেন ।

Image source: Pixabay , wikipedia commons, you tube

Tanuja Acharya

COMMENTS (0)

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।